রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন

গ্রীষ্মকালে শীতল ত্বক : শসার মাস্ক

গ্রীষ্মকালে শীতল ত্বক : শসার মাস্ক

স্বদেশ ডেস্ক

গরমকাল মানেই ত্বকের হাজারো সমস্যা। বাইরে বেরোলেই রোদে ট্যান পড়বেই। অনেকেরই ত্বক এই সময় লাল হয়ে যায়, জ্বালা করতে থাকে, চুলকায়। র‍্যাশ বেরোয়। আপনি যদি একটি উপাদানে এই সমস্ত সমস্যার সমাধান করতে চান তাহলে আপনি অবশ্যই বেছে নিতে পারেন শসার এই ফেসপ্যাক। শসা ত্বকের জ্বালা পোড়া যেমন কমায় তেমনই র‍্যাশ, ইত্যাদি কমায়। এই ফলের ৯০ শতাংশই হল জল।

গরমকালে এই ফল খাওয়া যেমন ভালো তেমনই ত্বকের জন্য এটা উপকারী। ত্বকে শসা লাগালে ব্যাপক উপকার পাওয়া যায়। শসা আমাদের বলিরেখা কমাতে সাহায্য করে। শসায় একাধিক জরুরি উপাদান আছে। এতে পাবেন ভিটামিন সি সহ ফলিক অ্যাসিড, অ্যান্টি অক্সিডেন্ট উপাদান। শসার রস আপনার মুখে টক্সিক পদার্থকে দূর করতে পারে। তাই এই গরমে ত্বকের নানা সমস্যা দূর করতে বাছুন শসাকে। দেখুন কীভাবে ব্যবহার করবেন।

শসার প্যাক

এটার জন্য সবার আগে খোসা সমেত শসাকে সরু স্লাইস করে কেটে নিন গোল গোল করে। এবার এটাকে মিনিট দশেকের জন্য ফ্রিজে ঢুকিয়ে দিন ঠান্ডা করতে। এবার বের করে সেটা গোটা মুখে লাগান। চোখেও। এবার মিনিট ১৫-২০ রেখে সরিয়ে নিন এই স্লাইসগুলো। এটা ত্বকের ফোলা ভাব কমাবে, একই সঙ্গে বলিরেখা দূর করবে।

শসা এবং অ্যালোভেরা ফেস মাস্ক

শসা যেমন ত্বককে ভালো রাখে তেমনই অ্যালোভেরা জেলও ত্বককে ভীষণ ভালো রাখে। এই দুই উপাদানকে মিশিয়ে ত্বকে লাগালে বার্ধক্যের ছাপ কমায়, একই সঙ্গে ত্বককে এটি হাইড্রেটেড রাখে। এটার জন্য আপনাকে শসার টুকরো এবং অ্যালোভেরা জেলকে মিক্সিতে পেস্ট করতে হবে। এবার মুখ ভালো করে ধুয়ে নিয়ে এই ফেসপ্যাক মুখে লাগান। এবার ২০ মিনিট থেকে আধ ঘণ্টা মুখে লাগিয়ে রাখুন। তারপর মুখ ধুয়ে নিন।

শসা এবং দইয়ের ফেসপ্যাক

রোদে বেরিয়েই ত্বক জ্বালা করছে, চুলকাচ্ছে? তাহলে এই প্যাক লাগাতে পারেন মুখে। এটা ত্বককে ঠান্ডা রাখে। রোদের তাপে ত্বকের ক্ষতি হলে সেটাকে সারিয়ে তোলে। একই সঙ্গে এই প্যাক ট্যান দূর করে। এটার জন্য শসার পেস্টে এক চামচ দই মেশান এবার এবার সেটাকে মুখে লাগান। প্রয়োজনে হাতেও লাগাতে পারেন। এবার মিনিট ২০ রেখে ধুয়ে ফেলুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877